শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি ‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু চকরিয়া থেকে অস্ত্র সহ ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার বন কর্মকর্তা হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন টেকনাফে গলায় ফাঁস গালানো মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় শনিবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন।

শনিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে বিকাল ৩টা পর্যন্ত।

প্রতিবারের মতো এবারও নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন প্রার্থী।

একদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) এবং সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ।

অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান প্রতিদ্বন্ধিতা করছেন।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানিয়েছেন, এবারেও পৃথক দুইটি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। ২০২১ সালের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবনের ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৬৮২ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতির ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৮ জন।

নির্বাচনে ১৭টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ৭টি সম্পাদকীয় পদ এবং অপর ৯ জন কার্যকরি পরিষদের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) এবং সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি পদে এড. নুরুল আমিন, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. একেএম এরশাদ উল্লাহ মিল্টন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে এড. মোহাম্মদ ইসহাক, এড. আব্বাছ উদ্দিন চৌধুরী, এড. হরিসাধন, এড. মিসেস সফা বিনতে আব্দুল্লাহ, এড. একরামুল হুদা, এড. বেদারুল আলম, এড. মোশারফ হোসেন, এড. মোহাম্মদ রাশেদ ও এড. মীর হারুনুল এরশাদ।

অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আব্দুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে নুরু রশিদ, সদস্য পদে যথাক্রমে, এড. মোহাম্মদ আবুল আলা, ছব্বির আহমদ, নুরুল মোর্শেদ আমিন, মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী, মোস্তাক আহমদ চৌধুরী, নাজিম উদ্দীন, রাবিয়া সুলতানা, মোহাম্মদ মামুনর রশিদ ও শাহ আলম।

নির্বাচন পরিচালনার করার জন্য এডভোকেট কামরুল হাসানকে প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী ও এডভোকেট মুহাম্মদ বাকের কে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট নুর উল আলম, এডভোকেট আবু ছিদ্দিক, এডভোকেট ফরিদ আহামদ ও এডভোকেট সিরাজ উল্লাহ’কে কমিশনার করে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

ভোটাররা জানিয়েছেন, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন হচ্ছে অন্য সংগঠনের চেয়ে আলাদা। কারণ, সব ভোটাররা উচ্চ শিক্ষিত এবং পেশায় আইনজীবী। তাই, প্রতিটি পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ভোট হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888